হযরত ফতেহ আলী ওয়াইসী (রহঃ) এর আবির্ভাব বার্তা

হযরত ফতেহ আলী ওয়াইসী (রহঃ) এর আবির্ভাব বার্তা

যুগে যুগে যখনই কোন মহামানবের আবির্ভাব ঘটেছে এই বিশ্বে তখনই তিনি মানুষকে অন্ধকার থেকে আলোকের পথ প্রদর্শন করেছেন এবং মানব জাতিকে কুসংস্কার ও অন্যায় পথ থেকে আলোতে এনেছেন।

মহামানবের আবির্ভাবের পূর্বে তাঁর আগমন বার্তা আল্লাহর নির্দেশে, কোন নবী বা ফেরেস্তার মাধ্যমে আল্লাহ্ তাঁর সংবাদ পৌঁছেছেন। কোন অলি হলে স্বপ্নাদেশ বা এলহামের মাধ্যমে সে সংবাদ আমরা লাভ করি। এইভাবে বিশ্বের মানবকুল উপলব্ধি করে কিভাবে মহান শক্তিমান আল্লাহ্ তাঁর এবং তাঁর প্রেরিত হযরতের বার্তা প্রেরণ করেন, আধ্যাত্মিক শক্তি সম্পন্ন মানব জাতির মাধ্যমে। 

ইহুুদী ও খ্রিষ্ট্রানদের পবিত্রগ্রন্থ তাওরাত ও ইঞ্জিল এবং অন্যান্য পবিত্র গ্রন্থ পড়ার পর মানুষ জানতে পারে বিশ্বে ঈশ্বরের পূর্ণবার্তা পৌঁছে দেবার জন্য এক মহামানব হযরত মোহাম্মদ (সাঃ) যিনি আল্লাহর শেষ এবং শ্রেষ্ঠ দূত রূপে আবির্ভূত হবেন। তাঁর আগমনের পর আল্লাহর আর কোন পয়গম্বর পৃথিবীতে আবির্ভূত হবেন না। 

শেষ পয়গম্বর হযরত মোহাম্মদ (সাঃ) আবির্ভাবের পর তিনি ঘোষণা করেন তাঁর পরলোকগমনের পর বিশ্ব ধ্বংস না হওয়া পর্যন্ত আর কোন পয়গম্বরের আগমন ঘটবে না, কিন্তু মাঝে মাঝে কোনো কোনো পথ নির্দেশক বা সংস্কারকের আবির্ভাব হবে। যিনি “কোরআন এবং হাদিস” অনুযায়ী স্বর্গীয় আলো প্রজ্বলনের পথ প্রদর্শন করার জন্য আবির্ভূত হবেন। মানুষ যখন ভালো কাজ করতে বিস্মৃত হয়েছে এবং মন্দ কাজের প্রতি অনুরক্ত হয়েছে, তখন মানুষের ঐতিহ্য সম্পর্কে শিক্ষাদানের নিমিত্ত বিশ্বে মহামানবের আবির্ভাব ঘটেছে। 

 

Additional information